ইংল্যান্ডের পতাকা চিনতেও ভুল করল বিসিবি!

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) মানেই যেন হরেক ভুলের জঞ্জাল আর নানামুুখী বিতর্ক। বাংলাদেশ-ইংল্যান্ড ক্রিকেট সিরিজেও সেই বিতর্ক আর ভুল এড়ানো গেলো না। এবার ইংল্যান্ডের পতাকা চিনতেই ভুল করল নাজমুল হাসান পাপনের বোর্ড।

ওয়ানডে সিরিজের টিকিটে দেওয়া হয়েছে ইংল্যান্ডের ভুল পতাকার ছবি। পহেলা মার্চ শুরু হতে যাওয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের টিকিটে ইংল্যান্ডের বদলে গ্রেট ব্রিটেনের পতাকার ছবি দেওয়া হয়েছে।

বিসিবির এমন কাণ্ডে ফের শুরু হয়েছে আলোচনা। সামনে এসেছে দায়সারা গোছের কাজ করার বিষয়টিও।

আর এই বিষয়ে নিজের দায়টাই যেন সোজা কথায় এড়াতে চাইলেন বিসিবির মিডিয়া কমিটির প্রধান তানভীর আহমেদ। গণমাধ্যমকে তিনি বললেন, ‘আমি এই মাত্রই জানতে পেরেছি এটা। কেন দিয়েছে, কারা দিয়েছে এই পতাকার ছবি, খোঁজ নিয়ে দেখছি।’

 ইংল্যান্ড, আয়ারল্যান্ড, ওয়েলস, স্কটল্যান্ডসহ বিভিন্ন দেশ মিলে হয় যুক্তরাজ্য বা গ্রেট ব্রিটেন। সেই সামষ্টিক পতাকাই ঠাই পেয়েছে বিসিবির টিকিটে। অলিম্পিকে গ্রেট ব্রিটেন এই পতাকা নিয়ে অংশ নেয়। তবে ক্রিকেটে একাই খেলে ইংল্যান্ড। তাই সেখানে ব্যবহৃত হয় দেশটির স্বতন্ত্র পতাকা। 

টিকিটে এই ভুল অবশ্য বিসিবির জন্য বিরল কিছু নয়। ২০১৮ সালে বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজের এক ম্যাচের টিকিটে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা তো খোদ ‘বাংলাদেশ’ বানানটাই ভুল লিখেছিল!

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo