পবিপ্রবিতে বিদ্যুৎস্পর্শে যুবক নিহত, আহত ৪

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) বিদ্যুৎস্পর্শে  শফিকুল (৩৮) নামে এক নির্মাণশ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। 

শনিবার রাত সাড়ে ১০টায় পবিপ্রবির আবাসিক মসজিদের পাশে নির্মিত ক্লাইমেট স্মার্ট অ্যাগ্রিকালচারাল ভবনের ছাদে এ ঘটনা ঘটে। 

আহত শ্রমিকদের বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষ সূত্র জানায়, ভবনের ৫ ফুট দূরত্বে বিদ্যুতের মেইন লাইন অরক্ষিত রেখে রাত ১০টার ঠিকাদার জোর করে শ্রমিকদের দিয়ে কাজ করাচ্ছিলেন। ক্রেন দিয়ে ছাদে রড উঠানোর সময় বৈদ্যুতিক মেইন লাইনের সংযোগ থেকে ছিটকে পড়ে ইমরান (২৫), মনির (২৭), শফিকুলসহ (৩৮) চার জন মারাত্মক আহত হন। 

এতে শ্রমিকদের শরীরের প্রায় ৭০ শতাংশ পুড়ে যায়। আহতদের প্রথমে পবিপ্রবি হেলথ কেয়ার সেন্টার ও দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে রেফার করেন। 

পবিপ্রবি হেলথকেয়ার সেন্টারের প্রধান মেডিকেল অফিসার ডা. এটিএম নাসির উদ্দীন বলেন, আহত শ্রমিকদের হেলথ কেয়ারে আনলে দেখা যায় শ্রমিকদের শরীরের প্রায় ৭০ শতাংশ পুড়ে গেছে। প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে রেফার করা হয়েছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু বলেন, আমি সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঠিকাদার প্রতিষ্ঠানের আরও বেশি সচেতন হওয়া দরকার ছিল। এ ধরনের ঘটনা কোনোভাবেই কাম্য নয়।

এ বিষয়ে ঠিকাদারের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo