ভারী বর্ষণে মুম্বাইয়ে ডুবেছে রাস্তাঘাট, বন্ধ স্কুল-কলেজ

আসাম এবং বিহারের পর এবার ভারী বৃষ্টিপাতের কবলে পড়েছে ভারতের মহারাষ্ট্রের মুম্বাই শহর। এর ফলে শহরের বিভিন্ন এলাকার রাস্তাঘাট পানিতে ডুবে গেছে।  ভোগান্তি এড়াতে অনেক এলাকার স্কুল-কলেজসহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। সোমবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে এনডিটিভি।

গত ২৪ ঘণ্টায় মুম্বাই এবং এর আশপাশের এলাকায় ভারী বৃষ্টিপাতের ফলে ব্যাপক জলাবদ্ধতা তৈরি হয়েছে। সোমবার রাত ১টা থেকে সকাল ৭টা পর্যন্ত ৩০০ মিলিমিটারের বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। 

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) মুম্বাই, থানে, পালঘর এবং কোঙ্কন বেল্টের জন্য ‘অরেঞ্জ অ্যালার্ট’ সতর্কতা জারি করেছে।  এক্ষেত্রে বিভিন্ন অঞ্চলে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত ও তীব্র বজ্রপাতের সম্ভাবনা রয়েছে। 

সামাজিকমাধ্যমে কিছু ছবিতে দেখা যায়, শহর জুড়ে হাঁটু থেকে কোমর পর্যন্ত পানির মধ্যে দিয়ে হেঁটে যাচ্ছে মানুষ। রাস্তায় জলাবদ্ধ পরিস্থিতির কারণে শহরজুড়ে থমকে গেছে ট্র্যাফিক ব্যবস্থা। রাস্তায় আটকে আছে সারি সারি গাড়ি। সকাল থেকেই অফিসমুখী মানুষকে পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।

মুম্বাইয়ে কমিউটার এবং রেলের উপর নির্ভর করে লাখ লাখ কর্মজীবী মানুষ। কিন্তু ভারী বৃষ্টিতে অচল হয়ে পড়েছে এসব। অনেক ট্রেন বাতিল এবং কিছু ট্রেন নতুন করে শিডিউল করা হচ্ছে।  শুধু ৩০ লাখেরও বেশি যাত্রী প্রতিদিন মুম্বাই এবং পার্শ্ববর্তী থানে, পালঘর এবং রায়গড়ে লোকাল ট্রেন ব্যবহার করে থাকে।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo