টিকা কার্যক্রম বন্ধ হবে না: স্বাস্থ্যমন্ত্রী

করোনা সংক্রমণ রোধে টিকাদান কর্মসূচি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।  তিনি বলেছেন, মডার্নার তৈরি ২৫ লাখ ডোজ টিকা পেতে বাংলাদেশ তাদের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছে।  চীনের সঙ্গে করা চুক্তি অনুযায়ী আগামী মাসে টিকা আসবে।  আশা করা হচ্ছে, টিকা কার্যক্রম আর বন্ধ হবে না।  দেশীয় টিকা উৎপাদনের জন্য অনুমতি দেওয়া হয়েছে।

 

রোববার সচিবালয়ে স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতাধীন দফতর/সংস্থার সঙ্গে ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ আশঙ্কার কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে জনসংখ্যা অনেক বেশি, সেই জনসংখ্যাকে যদি সংক্রমণ থেকে রক্ষা করতে হয়, আমাদের স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।  তবেই দেশ সুরক্ষিত থাকবে।  আমরা যদি করোনাকে নিয়ন্ত্রণ করতে না পারি তবে অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে।  বিদেশে যাওয়ার ক্ষেত্রেও সমস্যা তৈরি হবে।  অন্যদেশ আমাদের ভিসা দিতে চাইবে না।

স্বাস্থ্যমন্ত্রী সতর্কবাণী দিয়ে বলেন, আপনারা সবাই করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি মেনে চলবেন, মাস্ক পরবেন।  সামাজিক দূরত্ব বজায় রাখবেন।  স্যানিটাইজ করবেন এবং লকডাউন আপনারা মেনে চলবেন।  আর যদি আমরা না মানি আমাদের মৃত্যুর সংখ্যা আরও বাড়বে, আক্রান্তের সংখ্যাও বাড়বে।  হাসপাতালে চিকিৎসা দিতেও সমস্যা তৈরি হবে।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo