অমিতাভ বচ্চনের সেই স্মৃতি বিজড়িত বাড়ি ভাঙার নির্দেশ

মুম্বাইয়ে জুহুতে বলিউড তারকা অমিতাভ বচ্চনের পরিবারের স্মৃতি বিজড়িত যে বাড়িটি রয়েছে, তার একাংশ ভেঙে ফেলার নির্দেশ দেয়া হয়েছে। 

 

বৃহন্মুম্বাই মিউনিসিপ্যাল কর্পোরেশন (বিএমসি) এ নির্দেশ দিয়েছে। তবে কোনো অবৈধ দখলসংক্রান্ত বিষয় নয়, রাস্তা প্রশস্ত করতে এমন উদ্যোগ নিয়েছে নগর কর্তৃপক্ষ। খবর ইন্ডিয়া টুডে।

১৯৭৬ সালে এই বাড়িটি কেনেন অমিতাভ বচ্চন। সেখানে তিনি ও তার পরিবার থাকতেন। বাড়িটির নাম ‘প্রতীক্ষা’ রেখেছিলেন তার মা। বাড়িটির সঙ্গে অমিতাভ ও তার পরিবারের নানা স্মৃতি জড়িত। 

গত বছর যখন ‘প্রতীক্ষা’র একটি ৪৩ বছরের পুরনো গুলমোহর গাছ ভেঙে পড়েছিল, তখন বাড়িটি প্রসঙ্গে নিজের ব্লগে নানা কথা লিখেছিলেন বিগ বি।

জানা গেছে, এ বাড়ি থেকেই ঘোড়ায় চড়ে ঐশ্বরিয়া রাইকে বিয়ে করতে গিয়েছিলেন অভিষেক বচ্চন। এখনও অভিষেক, ঐশ্বরিয়া ও নাতনি আরাধ্যার সঙ্গে ‘প্রতীক্ষা’য় থাকেন অমিতাভ।

মিউনিসিপ্যাল কাউন্সিলর টিউলিপ মিরান্ডা বলেন, রাস্তা চওড়া করার নিয়ম অনুযায়ী ২০১৭ সালেই অমিতাভ বচ্চনকে নোটিশ দিয়েছিল বিএমসি। সেই সময়ই কেন যে জায়গাটার দখল নেয়া হলো না? নোটিশ দেওয়ার পর তো আর কোনো অনুনয়-বিনয়ের প্রয়োজন হয় না।

ভারতীয় গণমাধ্যমে খবরে বলা হয়েছে, শুধু অমিতাভ বচ্চন নয়, রাস্তা প্রশস্ত করার জন্য ওই এলাকার অনেক বাড়ির মালিককেই এই একই নোটিশ পাঠানো হয়েছিল। এর মধ্যে পরিচালক রাজকুমার হিরানির বাড়িও আছে।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo