করোনা আতঙ্ক : মাস্ক পরেই বেইজিং অলিম্পিকে খেলা

করোনার সংক্রমণ এড়াতে বেইজিংয়ে অলিম্পিকে আইস হকিতে মুখোমুখি হয়েছিল কানাডা ও রাশিয়ার নারী দল। নির্ধারিত সময়ের এক ঘণ্টা পরে শুরু হওয়া এই ম্যাচে দুই দলের খেলোয়াড়রা মাস্ক পরে অংশগ্রহণ করেন। এ ঘটনাই রীতিমতো আলোচনার জন্ম দিয়েছে।

গতকাল সোমবার অনুষ্ঠিত এই ম্যাচে রাশিয়ার খেলোয়াড়েরা হাজির ছিলেন ঠিক সময়েই। তবে কানাডা দল সেখানে উপস্থিত হতে দেরি করে ফেলেছিল। কারণ হিসেবে দলটি জানায়, রাশানরা করোনা নেগেটিভ কি না, সে বিষয়ে তখন পর্যন্ত জানতো না কানাডা। তখন খেলোয়াড়দের সুরক্ষার কথা ভেবে তাঁরা ম্যাচে নামতে দেরি করেছিলেন বলে জানানো হয়।

কানাডিয়ান খেলোয়াড় নাটালি স্পুনার বলেন, ‘সকালে করোনা পরীক্ষা করা হয়েছিল রাশানদের। তবে ম্যাচের আগে সেই ফল হাতে পাইনি আমরা। গত কয়েক দিনে ওদের কয়েক জনের কোভিড পরীক্ষার ফল পজিটিভ এসেছিল। তাই সুরক্ষার জন্য ওদের পরীক্ষার ফলাফলের জন্য অপেক্ষা করছিলাম।’ 

গত সপ্তাহে রাশিয়ার ছ’জন খেলোয়াড়কে কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল, সেই থেকেই মূলত রাশানদের নিয়ে বাড়তি ভাবনা ছিল কানাডার। করোনার কারণে চলমান বেইজিংয়ে শীতকালীন অলিম্পিকে কঠোরভাবে বিধিনিষেধ মেনে চলতে হচ্ছে খেলোয়াড়দের। তবে এই ম্যাচের আগ পর্যন্ত কোনো খেলোয়াড়ই এভাবে মাস্ক পরে মাঠে নামেননি। ফলে এই ঘটনা রীতিমতো সাড়া ফেলে দিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo