ম্যান সিটির সঙ্গে আলোচনা করতে ইংল্যান্ডে মেসির বাবা!

 

বিভিন্ন দেশের সংবাদ মাধ্যমের তথ্য অনুযায়ী বার্সেলোনার প্রাণভোমড়া লিওনেল মেসি ম্যানচেস্টার সিটিতে যোগ দিচ্ছেন। আর এই খবরে ঘি ঢেলে দিয়েছে বৃটিশ ট্যাবলয়েড দ্য সান। এই সংবাদ মাধ্যমটির খবরে বলা হয়েছে সিটিজেনদের সঙ্গে চুক্তি করতে ইতিমধ্যেই ম্যানচেস্টারে অবস্থান করছেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি।

মঙ্গলবার এফসি বার্সেলোনার সঙ্গে ২০ বছরের সম্পর্কের ইতি টানার ঘোষণা দিয়েছেন মেসি। এরপরই ইউরোপের শীর্ষ ক্লাবগুলো তাকে পেতে মরিয়া হয়ে উঠেছে। সংবাদমাধ্যমে ৪টি ক্লাবের কথা বেশি আলোচনা হচ্ছে- ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড, প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও ইন্টার মিলান।

তবে ম্যান সিটিতে প্রিয় কোচ পেপ গার্দিওলা থাকায় সেখানে যাওয়ার সম্ভাবনা বেশি মেসির। আরসিএ১ ও টাইস স্পোর্টসের বরাত দিয়ে দ্য সান জানিয়েছে, ম্যান সিটি কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে ইংল্যান্ডে পা রেখেছেন হোর্হে মেসি। রিপোর্টে বলা হয়েছে, দুই বছরের চুক্তি হতে পারে মেসি-ম্যান সিটির।

মেসির ম্যান সিটিতে যোগদান ফ্রি ট্রান্সফারে হবে নাকি অর্থের বিনিময়ে তা এখনো পরিষ্কার না। তবে ম্যান সিটির চিফ এক্সিকিউটিভ ফেরান সোরিয়ানোর বিশ্বাস মেসিকে তারা ফ্রি ট্রান্সফারেই পাবেন। বার্সেলোনার সঙ্গে আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসির চুক্তির মেয়াদ রয়েছে ২০২১ সালের জুন পর্যন্ত। তিনি।

তবে মেসির বার্সা ছাড়া খুব একটা সহজ হবে না। চুক্তিতে বলা হয়েছে, চাইলেই প্রতি মৌসুমের শেষে বিনামূল্যে ন্যু ক্যাম্প ছাড়তে পারবেন। শর্ত কার্যকর করতে হলে ক্লাব কর্তৃপক্ষকে একটি নির্দিষ্ট সময়ের আগে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিতে হবে রেকর্ড ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকার। বার্সা বোর্ড অবশ্য দাবি করেছে, চুক্তির ওই শর্ত অনুসারে গেল ১০ই মে’র মধ্যে মেসিকে তার সিদ্ধান্তের কথা জানাতে হতো। তখন বিনামূল্যে তাকে ক্লাব ছাড়ার সুযোগ দেওয়া হতো। কিন্তু আরও অনেক আগেই পেরিয়ে গেছে সেই সময়। তাই চুক্তির ওই ধারা এখন আর কার্যকর হবে না।

তবে মেসি ও তার আইনজীবীরা মনে করছেন, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে ইউরোপিয়ান ফুটবলের ২০১৯-২০ মৌসুম স্বাভাবিকের চেয়ে দীর্ঘায়িত হয়েছে। তাই বিশেষ শর্তটির মেয়াদও বাড়বে। অর্থাৎ আগামী ৩১শে আগস্ট পর্যন্ত তা কার্যকর করা যাবে। আর মেসি যেহেতু এই সময়ের আগেই তার ইচ্ছার কথা জানিয়েছেন, সেহেতু বার্সা ছাড়তে তার কোনো বাধা নেই।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo