মেসি যে পাঁচ বিষয় এড়িয়ে গেছেন

মনের মধ্যে চেপে রাখা অনেক কথাই বলে দিয়েছেন বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওনেল মেসি। বার্সার ছাড়তে চাওয়ার কারণ, বার্সা ছাড়তে না পারার কারণ সবই খুলে বলেছেন তিনি। বার্তামেউ কথা দিয়ে কথা রাখেননি, বিষয়টি পরিষ্কার করেই বলেছেন সেটা।

তারপরও মেসি গুরুত্বপূর্ণ কিছু বিষয় এড়িয়ে গেছেন। কথা বলেননি নতুন কোচকে নিয়ে। কথা বলেননি গার্দিওয়ালার ফোন কিংবা ম্যানসিটির প্রস্তাব নিয়ে। এড়িয়ে গেছেন সুয়ারেজের সঙ্গে বার্সা ছাড়ার সম্পৃক্ততার বিষয়টিও।

গার্দিওয়ালার সঙ্গে আলাপ: মেসিকে কেনার দৌড়ে এগিয়ে ছিল ম্যানচেস্টার সিটি। লিও ক্যাম্প ন্যু ছাড়লে তার সম্ভাব্য গন্তব্য হতো ম্যানসিটিতেই। কিন্তু ম্যানসিটি কোচ পেপ গার্দিওয়ালার সঙ্গে তার কথা হয়েছে বলে যে সংবাদ বেরিয়েছিল, সে ব্যাপারেও কিছু বলেননি রেকর্ড ছয়টি ব্যালন ডি অর জয়ী এই তারকা।

ম্যানসিটির প্রস্তাব: মেসি ক্লাব ছাড়তে চেয়েছিলেন জানালেও কোথায় যেতে চেয়েছিলেন সেই ইঙ্গিত দেননি। ম্যানসিটি সম্ভাব্য গন্তব্য ছিল সেটা আঁচ করা গেছে। কিন্তু বিষয়টির পরিষ্কার করেননি মেসি। শোনা গিয়েছিল, ম্যানসিটিতে তিন বছর এবং নিউ ইয়র্ক সিটিতে মেসি খেলবেন দুই বছর সেই বিষয়টিও অজানাই থেকে গেল।

রোনাল্ড কোম্যান: মেসিকে বার্সার নতুন কোচ বলেছিলেন, এই দলে তোমার বিশেষ সুবিধা পাওয়ার সময় শেষ। সংবাদ মাধ্যম এমনই তথ্য দিয়েছিল। এরপরই মেসি ক্লাব ছাড়ার ঘোষণা দেন। কিন্তু আসলেই কোম্যানের সঙ্গে তার এ নিয়ে কোন কথা হয়েছিল কিনা জানা গেল না।

কিকে সেতিয়েন: মেসি যেমন রোনাল্ড কোম্যানের সঙ্গে তার আলাপ হওয়ার বিষয়ে কিছু বলেননি। তেমনি মৌসুমের মাঝে কোচের দায়িত্ব নিয়ে আসা কিকে সেতিয়েন সম্পর্কেও কোন মন্তব্য করেননি।

লুইস সুয়ারেজ: মেসির বার্সা ছাড়ার ঘোষণা এসেছে সুয়ারেজের বার্সা অধ্যায় শেষ হওয়ার ঘোষণা আসার পরই। সুয়ারেজকে কোচ বলে দিয়েছেন, তিনি পরিকল্পনায় নেই। এরপরই মেসির বুরোফ্যাক্স পাঠানো। বন্ধু সুয়ারেজকে ‘তাড়িয়ে’ দেওয়ার সঙ্গে মেসির ক্লাব ছাড়ার কোন সম্পর্ক আছে কি-না সেই ধোঁয়াশা থেকেই যাচ্ছে!

Ref: samakal

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo