নরসিংদী প্লাস্টিকের বোতল তৈরির কারখানায় দুর্ঘটনায় এক কর্মকর্তার মৃত্যু

নরসিংদীর পলাশের ঘোড়াশালে প্লাস্টিকের বোতল তৈরির কারখানায় দুর্ঘটনায় এক কর্মকর্তার মৃত্যু হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ঘোড়াশাল কনটেইনারস লিমিটেড নামের ওই কারখানার ভেতরে এ দুর্ঘটনা ঘটে।

আজ রোববার সকালে কারখানাটির মহাব্যবস্থাপক (জিএম) আশরাফুল আলম দুর্ঘটনায় মৃত্যুর খবরের সত্যতা নিশ্চিত করেন।

নিহত ওই কর্মকর্তার নাম মো. মোশাররফ হোসেন (৪৫)। তিনি ভোলার লালমোহন উপজেলার বালুয়ারচর গ্রামের আবদুর রশিদের ছেলে। স্ত্রী ও তিন সন্তান নিয়ে গাজীপুরের কাশিমপুরের এনায়েতপুর গ্রামে বসবাস করতেন তিনি। মো. মোশাররফ হোসেন ওই কারখানার প্রোডাকশন ম্যানেজার ছিলেন।

নিহত ব্যক্তির স্বজন ও কারখানা সূত্রে জানা গেছে, ওই কারখানায় প্লাস্টিকের বোতল তৈরির একটি নতুন মেশিন এক সপ্তাহ আগে স্থাপন করা হয়। গতকাল বিকেলে মেশিনটি উৎপাদনে যাওয়ার জন্য উদ্বোধন করা হয়। উদ্বোধনের তিন ঘণ্টা পর ওই মেশিনে প্লাস্টিকের বোতল তৈরির সময় এ দুর্ঘটনা ঘটে। মোশাররফ তখন বোতল তৈরির কার্যক্রম পর্যবেক্ষণ করছিলেন। তাঁর মাথা ওই মেশিনে লেগে গেলে এ দুর্ঘটনা ঘটে। তিনি কারখানার ফ্লোরে লুটিয়ে পড়েন। পরে উপস্থিত শ্রমিক-কর্মকর্তারা তাঁকে উদ্ধার করে কারখানার গাড়ি দিয়ে গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজে নিয়ে যান। রাত আটটার দিকে হাসপাতালটির চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।
 

কারখানার জিএম আশরাফুল আলম বলেন, প্লাস্টিকের বোতল তৈরির নতুন মেশিন উদ্বোধন করার তিন ঘণ্টা পর এ দুর্ঘটনা ঘটে।

পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইলিয়াছ বলেন, ‘কারখানার সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে দেখা গেছে, দুর্ঘটনায় মোশাররফ হোসেনের মৃত্যু হয়েছে। এই ঘটনায় তাঁর পরিবারের পক্ষ থেকে কোনো লিখিত অভিযোগ আমরা পাইনি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo