প্রিমিয়ার লিগ পিছিয়ে ৩ ফেব্রুয়ারি

আগে ১৫ জানুয়ারি থেকে প্রিমিয়ার লিগের কথা বলে লিগ কমিটি গতকাল সেটা নিয়ে গেছে ফেব্রুয়ারিতে। ৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে লিগের চতুর্দশ আসর।

জাতীয় দলের নতুন কোচ হাভিয়ের কাবরেরা এসে জাতীয় দলকে প্রশিক্ষণ করাবেন। এই স্প্যানিশ কোচের অধীনে ২৪ ও ২৭ জানুয়ারি ইন্দোনেশিয়ায় দুটো প্রীতি ম্যাচ খেলার কথা বাংলাদেশের। নতুন কোচকে প্রশিক্ষণের সুযোগ করে দিতেই লিগ কমিটি ১৭ দিন পিছিয়ে নিয়ে গেছে লিগ। সভা শেষে এই উপকমিটির প্রধান সালাম মুর্শেদী জানিয়েছেন, ‘নতুন কোচকে কিছুদিন প্রশিক্ষণের সুযোগ দেওয়ার জন্য লিগ পিছিয়ে দেওয়া হয়েছে। এ ছাড়া ক্লাবগুলো লিগের পুরো সূচি ও ভেন্যু চেয়েছে।’

যদিও দুই দিন আগে কোচ নিয়োগের সংবাদ সম্মেলনে জাতীয় দল কমিটির প্রধান কাজী নাবিল আহমেদ বলেছিলেন, ‘লিগের একটি রাউন্ড খেলে নতুন কোচ দলবল নিয়ে প্রীতি ম্যাচ খেলতে যাবেন ইন্দোনেশিয়ায়।’ তাহলে সত্যি কোনটা? জাতীয় দলের নতুন কোচকে প্রশিক্ষণের সুযোগ দেওয়া, নাকি প্রিমিয়ার লিগের ভেন্যুগুলো প্রস্তুত করতে না পারা?

সেই স্বাধীনতা কাপের আগে থেকেই ঢাকার বাইরে বিভিন্ন ভেন্যুর গল্প দিয়ে আসছিলেন সালাম মুর্শেদী। সিনিয়র সহসভাপতি গতকালও দিয়েছেন সেই একই গল্প। একবিন্দুও এগোনোর খবর দিতে পারেননি, ‘আমাদের হাতে আট ভেন্যু আছে, সেখান থেকে আমরা ছয়টি ভেন্যু বাছাই করব। কিন্তু কুমিল্লা ও সিলেট স্টেডিয়ামে এখনো উইকেট আছে, এগুলোকে ফুটবল মাঠে রূপ দিতে হবে। লিগ শুরুর আগেই সব প্রস্তুত হয়ে যাবে।’ অর্থাৎ তিনি স্বাধীনতা কাপের আগে ওসব ভেন্যুর কথা বললেও এই সময়ের মধ্যে সেগুলো ফুটবল উপযোগী করে তোলার কোনো পদক্ষেপ নেয়নি বাফুফে। এ জন্যই আসলে পিছিয়ে দিতে হয়েছে প্রিমিয়ার লিগ। পাশাপাশি আরেকটি গুঞ্জনও আছে ফুটবলাঙ্গনে। কোনো এক বড় ক্লাব পরামর্শ দিয়েছে, একটু দেরি করে ইন্দোনেশিয়ার সঙ্গে প্রীতি ম্যাচের পর লিগ শুরু করতে। তত দিনে তাদের গুরুত্বপূর্ণ চার খেলোয়াড় ইনজুরি সেরে ফিরতে পারবে মাঠে।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo