সিলেট বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ২ জনের মৃত্যু, শনাক্তের হার ১০ ছাড়াল

সিলেট বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া দুজনই সিলেট জেলার বাসিন্দা। এ নিয়ে বিভাগে ১ হাজার ১৮৬ জনের মৃত্যু হলো। আজ শনিবার দুপুরে সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের করোনা প্রতিবেদন থেকে এসব তথ্য জানানো হয়েছে।

গতকাল শুক্রবার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত বিভাগে ৮২১ জনের নমুনা পরীক্ষায় ৮৮ জনের করোনা শনাক্ত হয়েছে, শনাক্তের হার ১০ দশমিক ৭২। এর আগের দিন সংক্রমণের হার ছিল ৮ দশমিক ৮৬। ২৪ ঘণ্টার ব্যবধানে বিভাগে ১ দশমিক ৮৬ শতাংশ করোনার সংক্রমণ বেড়েছে। প্রায় চার মাস পর আজ বিভাগে শনাক্ত হার ১০ ছাড়াল। সব শেষ গত বছরের ৮ সেপ্টেম্বর শনাক্তের হার ছিল ১১ দশমিক ৫৮।

সিলেট স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত বছরের সেপ্টেম্বরের মাঝামাঝি সময় থেকে শনাক্তের হার কমতে শুরু করে। অক্টোবরে শনাক্ত ১ শতাংশ, কখনো কখনো ১ শতাংশের নিচে অবস্থান করছিল। এর মধ্যে গত ৬, ১১, ১৪, ১৯ ও ২৬ ডিসেম্বর করোনা শনাক্তের হার ছিল শূন্য। পরে ২৯ ডিসেম্বর করোনা শনাক্ত ১ শতাংশ অতিক্রম করে।

চলতি মাসের শুরু থেকে করোনা সংক্রমণের হার আবার বাড়তে শুরু করেছে। বর্তমানে বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মোট ২৯ জন বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। এর মধ্যে সিলেট জেলায় ২৩ জন, সুনামগঞ্জে ৩ জন, মৌলভীবাজারে ২ জন ও হবিগঞ্জে ১ জন চিকিৎসাধীন। বিভাগে এখন পর্যন্ত ৫৫ হাজার ৫৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে, সুস্থ হয়েছেন ৫০ হাজার ১০৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৩৩ জন।

সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হিমাংশু লাল রায় বলেন, সংক্রমণ দ্রুত বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ছড়িয়ে পড়া রোধে সরকারিভাবে বিধিনিষেধ জারি করা হয়েছে। করোনার সংক্রমণ ঠেকাতে সবাইকে সচেতন হতে হবে। ঘর থেকে বের হলে মাস্ক ব্যবহারের পাশাপাশি সরকারি বিধিনিষেধ মেনে চলার আহ্বান জানান তিনি।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo