খুলনা বিভাগে করোনায় এক দিনে চারজনের মৃত্যু, শনাক্ত ৭৫৯

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ২০৩ জনের নমুনা পরীক্ষায় ৭৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে করোনায় সংক্রমিত চারজনের মৃত্যু হয়েছে। চলতি বছরে করোনায় এটাই এক দিনে সর্বোচ্চ মৃত্যু।

শেষ ২৪ ঘণ্টায় বিভাগে করোনা শনাক্তের হার ৩৪ দশমিক ৪৫ শতাংশ। আগের দিন এই হার ছিল ৩৬ দশমিক ৩৬। গত ২৪ ঘণ্টায় করোনার সংক্রমণে বিভাগের কুষ্টিয়ায় ২ জন এবং যশোর ও খুলনায় ১ জন করে মারা গেছেন।

আজ সোমবার দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক মনজুরুল মুরশিদ স্বাক্ষরিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল রোববার সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিভাগে করোনার নমুনা পরীক্ষা বেড়েছে, পাশাপাশি মৃত্যুর সংখ্যা বেড়েছে। তবে শনাক্তের সংখ্যা ও সংক্রমণের হার সামান্য কমেছে। বিভাগের ৯টি জেলায় শনাক্তের হার ৩০ শতাংশের ওপরে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে খুলনা জেলায় ২০৭ জন, কুষ্টিয়ায় ১৩৪, যশোরে ১১৫, সাতক্ষীরায় ৭১, বাগেরহাটে ৫৯, ঝিনাইদহে ৫৮, মাগুরায় ৩৫, চুয়াডাঙ্গায় ৩২, মেহেরপুরে ২৭ ও নড়াইলে ২১ জন রয়েছেন।

বিভাগের মধ্যে সাতক্ষীরায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৫৩ দশমিক ৩৮ শতাংশ। মেহেরপুরে ৪৭ দশমিক ৩৭ শতাংশ, কুষ্টিয়ায় ৪১ দশমিক ৬১, বাগেরহাটে ৩৯ দশমিক ৮৬, ঝিনাইদহে ৩৭ দশমিক ৬৬, যশোরে ৩৬ দশমিক ২৮, নড়াইলে ৩৬ দশমিক ২১, খুলনায় ৩১ দশমিক ৭৫, মাগুরায় ৩০ দশমিক ৯৭ ও চুয়াডাঙ্গায় ১২ দশমিক ৮৫ শতাংশ।

বিভাগে বর্তমানে সক্রিয় করোনা রোগী আছেন ৯ হাজার ৯৩ জন। এর মধ্যে ১৮৯ জন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, বাকিরা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪৭ জন। বিভাগে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ১ লাখ ২২ হাজার ৩৪ জনের। করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৩ হাজার ২১০ জনের। ১০ জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৯ হাজার ৭৩১ জন।

খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক মনজুরুল মুরশিদ বলেন, বিভাগে তিন দিন ধরে সংক্রমণের হার ৩৩ শতাংশ থেকে ৩৬ শতাংশের মধ্যে রয়েছে। করোনার উপসর্গ দেখা দিলে পরীক্ষা করাতে হবে। সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo