রাতে মুখোমুখি পিএসজি-রিয়াল

২০০ মিলিয়ন ইউরোর প্রস্তাবেও টলেনি পিএসজি। ফরাসি ক্লাবটির কাছে টাকা কোনো ব্যাপার না। আবার কিলিয়ান এমবাপ্পের কাছে পুরো পৃথিবীর টাকাতেও কিছু আসে যায় না। তিনি রিয়ালে আসার সিদ্ধান্ত নিলে শত প্রলোভনে আটকানোর উপায় নেই।

সময়ের অন্যতম সেরা এই তারকা কি আগামী মৌসুমে আসবেন রিয়ালে? এর উত্তর মিলতে পারে আজ থেকে শুরু হওয়া চ্যাম্পিয়নস লিগের নক আউটে। পার্ক দ্য প্রিন্সেসে শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি পিএসজি-রিয়াল। দুই লেগ মিলিয়ে পিএসজি জিতলে মত বদলে এমবাপ্পে প্যারিসে থাকতে পারেন বলে আশা ক্লাব কর্তাদের। এ ছাড়া আজ অপর ম্যাচে পর্তুগালের স্পোর্তিংয়ের মুখোমুখি ম্যানচেস্টার সিটি। গতবার ফাইনাল খেলা পেপ গার্দিওলার দলই ফেভারিট এই ম্যাচে।

পিএসজি-রিয়াল ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় মঙ্গলবার দিবাগত রাত ২টায়।  এই ম্যাচে বইতে পারত আবেগের স্রোত। রিয়াল কিংবদন্তি সের্হিয়ো রামোস এই মৌসুমে যোগ দিয়েছেন প্যারিসের ক্লাবটিতে। তবে চোটের জন্য তাঁর খেলা হবে না হয়তো। অনুশীলনে ফিরলেও অনিশ্চিত নেইমার। এমবাপ্পে-লিওনেল মেসির রসায়ন অবশ্য আতঙ্ক ছড়াতেই পারে রিয়ালে। পিএসজির সর্বশেষ ম্যাচে রেনের বিপক্ষে মেসির পাসে গোল করে জিতিয়েছেন এমবাপ্পে।

বার্সেলোনা ছাড়ার পর পুরনো প্রতিদ্বন্দ্বী রিয়ালের সঙ্গে প্রথম দেখা মেসির। ম্যাচটি স্মরণীয় করতে মুখিয়ে তিনি। আর এমবাপ্পে পেশাদারি মোড়কে খেলতে চান নিজের সেরাটা। চলতি মৌসুমে তাঁর গোল ২১টি, যা মেসি, নেইমার, ইকার্দি, দি মারিয়ারা মিলেও করতে পারেননি। রিয়াল পরীক্ষার আগে এমবাপ্পে জানালেন, ‘রিয়ালকে হারানোয় সব মনোযোগ আমার। ’

চ্যাম্পিয়নস লিগের সর্বশেষ তিন আসরে দুইবার শেষ ষোলো থেকে বাদ পড়েছে রিয়াল। রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়নরা অবশ্য গতবার পৌঁছেছিল সেমিফাইনালে। লিগ ওয়ানের ক্লাবগুলোর বিপক্ষে সর্বশেষ ১৬ অ্যাওয়ে ম্যাচে জিতেছে ছয়বার, ড্র তিন আর হার সাতবার। পিএসজির সঙ্গে ১০ ম্যাচে জয় চারটি, ড্র তিন আর হার তিনটি। ২০১৭-১৮ মৌসুমে শেষ ষোলোতে পিএসজিকে দুই লেগ মিলিয়ে ৫-২ ব্যবধানে হারিয়েছিল রিয়াল। আর সর্বশেষ দেখায় ২০১৯-২০ মৌসুমে পিএসজির মাঠে ৩-০ গোলে হারের পর ফিরতি লেগে ড্র ২-২-এ। বেনজিমা, ভিনিসিয়ুস, আসেনসিওরা ছন্দে থাকায় এবার জয় নিয়ে প্যারিস ছাড়তে চাইবে কার্লো আনচেলোত্তির দল।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo