গত ২৪ ঘণ্টায় আরও ৭ লাখ ৭৯ হাজার মানুষ করোনায় আক্রান্ত

গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৭৯ হাজার ২২০ জন। এ সময় মারা গেছেন আরও এক হাজার ৮৯৩ জন। সারাবিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৯ কোটি ১৫ লাখ ৬৪ হাজার ৭২৫ জন। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৪২ কোটি ৬৪ লাখ ৬৫ হাজার ৫৫৩ জন। এ ছাড়া মারা গেছেন ৬১ লাখ ৭৫ হাজার ৮১১ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮ কোটি ১৮ লাখ ৩২ হাজার ৬১২ জন। এ ছাড়া মোট মৃত্যু হয়েছে ১০ লাখ ৮ হাজার ১৯৮ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ৩০ লাখ ২৮ হাজার ৮৬৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২১ হাজার ৩৮৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৯৯ লাখ ৯৯ হাজার ৮১৬ জন এবং মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৬০ হাজার ২৬৯ জনের। 

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৭টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo