করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬২ লাখ ২ হাজার

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৬৭৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনায় বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ২ হাজার ৯৩৭ জনে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৬ লাখ ৩১ হাজার ৯৪৬ জন। করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৯ কোটি ৮৯ লাখ ৭৭ হাজার ৭৫৪ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন ৪৪ কোটি ৮১ লাখ ৯৪ হাজার ৪৭৪ জন।

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৯ হাজার ৭৪৭ জন রোগী শনাক্ত হয়েছে। একই সময়ে মারা গেছেন ২০ জন।

গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে দক্ষিণ কোরিয়ায়, ৩২৯ জনের। এ সময়ে দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে রাশিয়ায়, ২৫৯ জনের।
 
রবিবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়; দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ৫ এপ্রিল থেকে আজ রবিবার (১০ এপ্রিল) পর্যন্ত টানা ছয় দিন কারও মৃত্যু হয়নি। এতে ভাইরাসটির সংক্রমণে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ১২৩ জনেই রয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে ৪২ জনের দেহে। এ নিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৬৫ জনে। এছাড়া সবশেষ ২৪ ঘণ্টায় ৫ হাজার ২৪৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার শূন্য দশমিক ৮০ শতাংশ। নতুন করে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭০৭ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৮৮ হাজার ৬৪০ জন।

এর আগে শনিবার (৯ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। এছাড়া এ সময়ে করোনা শনাক্ত হয় ২৮ জনের দেহে।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo