জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ভারত

বিশ্বকাপের সুপার টুয়েলভের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে ৭১ রানের বড় ব্যবধানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে পা রেখেছে ভারত। ভারতের দেয়া ১৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ১১৫ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ে। 

মেলবোর্নে ভারতের দেয়া লক্ষ্যকে তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। দলটির পক্ষে রায়ার্ন বার্ল সর্বোচ্চ ২২ বলে ৩৫ রান করেন। ভারতের অশ্বিন ২২ রানে ৩ উইকেট শিকার করেন। 

 টস জিতে আগে ব্যাট করতে নামা ভারত শুরুটা ভালো করতে পারেনি। দলীয় ২৭ রানেই অধিনায়ক রোহিত শর্মাকে হারায় তারা। দ্বিতীয় উইকেটে কোহলি ও রাহুল মিলে গড়েন ৬০ রানের জুটি। দলীয় ৮৭ রানে ৩৫ বলে ৩ ছয় ও ৩ চারে ৫১ রান করে বিদায় নেন রাহুল। এটি ছিল রাহুলের ক্যারিয়ারের ২২তম হাফ সেঞ্চুরি। রাহুলের বিদায়ের পর দ্রুতই ফিরে যান কোহলি। তিনি করেন ২৬ রান। 

এরপর দ্রুতই ফিরে যান এবারের বিশ্বকাপে প্রথমবার খেলতে নামা ঋষভ পন্থ। তিনি করেন মাত্র ৩ রান। পঞ্চম উইকেটে পান্ডিয়া ও সূর্য মিলে গড়েন ৬৫ রানের জুটি। দলীয় ১৬৬ রানে পান্ডিয়া ১৮ রান করে বিদায় নিলে ভাঙে জুটি। তবে অন্যপ্রান্তে জিম্বাবুয়ের বোলারদের ওপর তাণ্ডব চালাতে থাকেন টি-টোয়েন্টির শীর্ষ ব্যাটার সূর্য। শেষ পর্যন্ত তিনি ২৫ বলে ৪ ছয় ও ৬ চারে ৬১ রান করে অপরাজিত থাকেন। এটি সূর্যর ক্যারিয়ারের ১২তম হাফ সেঞ্চুরি। 

জিম্বাবুয়ের হয়ে শন উইলিয়ামসন ২টি, এনগারাভা, মুজারাবানি ও সিকান্দার রাজা একটি করে উইকেট লাভ করেন।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo