বিসিবির কেন্দ্রীয় চুক্তি প্রকাশ; তিন ফরম্যাটে কেবল চারজন

ক্রিকেটারদের সঙ্গে নতুন কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই চুক্তিতে চার ক্রিকেটার আছেন তিন সংস্করণে। তারা হলেন সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস ও মেহেদী হাসান মিরাজ। অন্যদিকে টি-টোয়েন্টি থেকে বাদ পড়া মাহমুদউল্লাহকে শুধু ওয়ানডেতে রাখা হয়েছে। এই ক্যাটাগরিতে তিনিই একমাত্র ক্রিকেটার।

গতবারের মতো এবারও কেন্দ্রীয় চুক্তির তালিকায় ২১ ক্রিকেটার আছেন। তবে গতবারের তালিকা থেকে বাদ পড়েছেন ৪ জন, নতুন করে যুক্ত হয়েছেন আরও ৪ জন। বাদ পড়েছেন ইয়াসির আলি চৌধুরি, মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম ও মোহাম্মদ নাঈম শেখ। নতুন চার জনের মাঝে মধ্যে জাকির হাসান ও সৈয়দ খালেদ আহমেদ আছেন শুধু টেস্টে। আর মোসাদ্দেক হোসেন এবং হাসান মাহমুদ সুযোগ পেয়েছেন শুধু টি-টোয়েন্টিতে।

তরুণ ব্যাটিং অল-রাউন্ডার আফিফ হোসেন এবং টেস্ট খেলতে অনাগ্রহী পেস তারকা মুস্তাফিজুর রহমান আছেন ওয়ানডে আর টি-টোয়েন্টিতে। এ ছাড়া সৌম্য সরকার, মোহাম্মদ সাইফ উদ্দিনরা এবারও কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পাননি। পেসার শরীফুল ইসলাম গতবার তিন সংস্করণে থাকলেও এইবার আছেন শুধু ওয়ানডে আর টি-টোয়েন্টিতে। এছাড়া মুশফিকুর রহিম টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ায় এবার শুধু টেস্ট আর ওয়ানডেতে আছেন। গত বছর দল থেকে বাদ পড়া মুমিনুল হকও টিকে গেছেন টেস্টের চুক্তিতে।

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে আছেন যারা 

টেস্ট : মমিনুল হক, তাইজুল ইসলাম, জাকির হাসান, সৈয়দ খালেদ আহমেদ, ইবাদত হোসেন চৌধুরী

ওয়ানডে : মাহমুদউল্লাহ

টি-টোয়েন্টি : নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোসাদ্দেক হোসেন ও হাসান মাহমুদ

তিন সংস্করণ : সাকিব আল হাসান, তাসকিন আহমেদ, লিটন কুমার দাস ও মেহেদী হাসান মিরাজ

টেস্ট এবং ওয়ানডে : তামিম ইকবাল ও মুশফিকুর রহিম

টেস্ট এবং টি-টোয়েন্টি : নুরুল হাসান সোহান ও নাজমুল হোসেন শান্ত

ওয়ানডে এবং টি-টোয়েন্টি : মুস্তাফিজুর রহমান, আফিফ হোসেন ও শরিফুল ইসলাম

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo