জানুয়া‌রি‌তে আরেকটি ট্রেনের প্রস্তাব ঢাকা-কক্সবাজার রুটে

ঢাকা-কক্সবাজার রুটে আগামী ১ জানুয়া‌রি থে‌কে আরেক‌টি ট্রেন চালা‌নোর প্রস্তাব করা হ‌য়ে‌ছে। নতুন এই ট্রেনের রেক তৈরি করা হবে কোরিয়ান কোচ দিয়ে। 

রেলওয়ের মহাপ‌রিচাল‌কের কার্যাল‌য়ে পাঠা‌নো পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত চি‌ঠি অনুযায়ী, পর্যটকদের চাহিদার কার‌ণে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে সদ্য আমদানি করা কোরিয়ান কোচ দিয়ে আরও এক জোড়া ননস্টপ আন্তঃনগর ট্রেন পরিচালনা করা যেতে পারে। নতুন এই ট্রেনের নাম প্রস্তাব করা হয়েছে তিনটি। নামগুলো হলো- পালংকি এক্সপ্রেস, তরঙ্গ এক্সপ্রেস এবং প্রবাল এক্সপ্রেস।

নতুন এই ট্রেনের নম্বর হবে ৮১৫ এবং ৮১৬। ট্রেনে ব‌গি না‌মে প‌রি‌চিত কোচ থাক‌বে ১৬টি। আসন সংখ্যা হবে ৭৮০টি। রোববার থাকবে ট্রেনের সাপ্তাহিক বন্ধ।প্রস্তাবিত সময়সূচি অনুযায়ী ৮১৫ নম্বর ট্রেনটি (৮১৫) কক্সবাজার থেকে ছাড়বে রাত ৮টায়। চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে এবং ছাড়বে ১১টা ১৫ মিনিটে। ঢাকার কমলাপুর স্টেশনে পৌঁছাবে রাত সাড়ে ৪টায়।

অন্যদিকে, ৮১৬ নম্বর ট্রেন ঢাকা ছাড়বে ভোর ৬টা ১৫ মিনিটে। চট্টগ্রাম স্টেশনে পৌঁছাবে সকাল ১১টা ২০ মিনিটে। সেখা‌ন থে‌কে ১১টা ৪০ মিনিটে যাত্রা কক্সবাজার স্টেশনে পৌঁছাবে দুপুর ৩টায়।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo