স্ক্রিন থেকে কিবোর্ড সবই ট্রান্সপারেন্ট, আশ্চর্য লুকের ল্যাপটপ নিয়ে এল লেনোভো

২৬ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে প্রযুক্তি জগতের সবচেয়ে বড় ইভেন্ট মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ২০২৪। এ বছর স্পেনের বার্সেলোনায় আয়োজন করা হচ্ছে। এই ইভেন্টে সারা বিশ্বের কোম্পানিগুলো তাদের পন্য আধুনিক প্রযুক্তিতে উপস্থাপন করছে। এরই ধারাবাহিকতায় আমেরিকান কোম্পানি লেনোভো একটি ল্যাপটপ নিয়ে এসেছে, যার ডিসপ্লে ও কিবোর্ডটি সম্পূর্ণ স্বচ্ছ।

লেনোভো এর এই অনন্য ল্যাপটপের নাম লেনোভো থিঙ্কবুক ট্রান্সপারেন্ট ডিসপ্লে। এতে, কোম্পানি একটি ১৭.৩ ইঞ্চি বেজ-লেস স্ক্রিন দিয়েছে, যা ৭২০ পিক্সেল রেজোলিউশনের একটি মাইক্রো-এলইডি স্ক্রিন ব্যবহার করে। এটিতে একটি স্বচ্ছ (ট্রান্সপারেন্ট) কিবোর্ডও রয়েছে, যার একটি ভাসমান ফুটপ্যাড ডিজাইন রয়েছে।

একটি স্বচ্ছ ডিসপ্লে এবং কীবোর্ড ছাড়াও, লেনোভো এই ল্যাপটপে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স জেনারেটেড কন্টেন্ট (এআইজিসি) ব্যবহার করেছে। আপাতত কোম্পানিটি একটি ধারণা উপস্থাপন করেছে। ফলে ব্যবহারকারীদের এটি কিনতে কিছুদিন অপেক্ষা করতে হবে।

কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই ব্যবহার করা হয়েছে। এই লেনোভো ল্যাপটপে সর্বশেষ ওএস উইন্ডোজ ১১ সফ্টওয়্যার ব্যবহার করা হয়েছে। এই সফ্টওয়্যার আধুনিক ল্যাপটপগুলিতে ব্যবহার করা হচ্ছে। তবে কোম্পানি এই ল্যাপটপের হার্ডওয়্যার সম্পর্কে কোনও তথ্য দেয়নি।

এই ল্যাপটপের বিশেষ ফিচার…

 তবে এই ল্যাপটপের বিশেষ জিনিস হল এর ডিসপ্লে, যা স্বচ্ছ। এমনকি এই ল্যাপটপের কিবোর্ডটি ও স্বচ্ছ। এই ল্যাপটপের কীবোর্ডটি একটি স্কেচপ্যাড হিসাবেও কাজ করে। এর মানে হল যে আপনি যখন এই ল্যাপটপে কিছু টাইপ করবেন, আপনি কোনও বোতাম বা কি দেখতে পাবেন না। ব্যবহারকারীরা এই ল্যাপটপে টাইপ করার জন্য একটি স্ক্রিন পাবেন। সুতরাং, এটি একটি টাচ ডিসপ্লে হিসাবে কাজ করবে।

লেনোভো-র মতে, থিঙ্কবুক ট্রান্সপারেন্ট ডিসপ্লেতে ডিসপ্লে প্যানেলটি মাইক্রো এলইডি প্রযুক্তি দিয়ে তৈরি, যা সর্বোচ্চ ১০০০ নিট পর্যন্ত উজ্জ্বলতা প্রদর্শণ করে। সূত্র: টেকগ্যাজেট

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo