ইমরান খান বললেন, আমার স্ত্রীর কিছু হলে...

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২৪

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও তেহরিক-ই-ইনসাফ পার্টির (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খান বলেছেন, তার স্ত্রী বুশরা বিবির কিছু হলে তার জন্য দায়ী হবেন দেশটির সেনাপ্রধান জেনারেল আসিম মুনির। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এক টুইটে ইমরান খানের একাউন্ট থেকে এই সতর্কবাণী দেওয়া হয়। 

টুইট অনুসারে ইমরান খান বলেছেন, ‘জেনারেল অসীম মুনির সরাসরি আমার স্ত্রীকে অভিযুক্ত করার সঙ্গে জড়িত। বিচারক নিজেই বলেছেন যে, তার মাথায় বন্দুক ঠেকিয়ে রেখে এই সিদ্ধান্ত দিতে বাধ্য করা হয়েছে। আমার স্ত্রীর কোনো ক্ষতি হলে আমি অসীম মুনিরকে দায়ী করব। আমি আমৃত্যু অসীম মুনিরের পেছনে লেগে থাকব এবং তার অসাংবিধানিক ও বেআইনি কাজগুলো ফাঁস করব।’ 

মূলত ইমরান খানের মুখপাত্র ইন্তেজার হোসাইন পাঞ্জুথার একটি টুইট শেয়ার দিয়ে তার ক্যাপশনে ইমরান খানের এই উদ্ধৃতি লেখা হয়। পাঞ্জুথার টুইটে ইমরান খানের স্ত্রী বুশরার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়। 

এর আগে, গত ১ এপ্রিল তোশাখানা দুর্নীতি মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির দণ্ড স্থগিত করেন ইসলামাবাদ হাইকোর্ট। প্রধান বিচারপতি আমের ফারুক, বিচারপতি মিয়া গুলহাসান আওরঙ্গজেবের সমন্বয়ে গঠিত একটি ডিভিশন বেঞ্চ ইমরান খানের পক্ষ থেকে তোশাখানা মামলার দণ্ডাদেশের বিরুদ্ধে করা একটি আপিলের শুনানি শেষে এই নির্দেশ দেন। 

চলতি বছরের ৩১ জানুয়ারি ইসলামাবাদের দুর্নীতিবিরোধী বিশেষ আদালত ইমরান খান ও তার স্ত্রীকে এই কারাদণ্ড দেন। কারাদণ্ডের পাশাপাশি আদালত ইমরান খান ও তাঁর স্ত্রীকে পরবর্তী ১০ বছরের জন্য যেকোনো রাষ্ট্রীয় পদে দায়িত্ব পালনের অযোগ্য বলে ঘোষণা দেন এবং প্রায় ৭৯ কোটি পাকিস্তানি রুপি জরিমানা দেওয়ারও নির্দেশ দেন। 

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo