পাকিস্তানে ইরানের প্রেসিডেন্টকে লাল গালিচা সংবর্ধনা

ইরানের প্রেসিডেন্ট সাইয়েদ ইব্রাহিম রাইসিকে লাল গালিচা সংবর্ধনা দিয়েছে পাকিস্তান। তিন দিনের পাকিস্তান ও শ্রীলংকা সফরের অংশ হিসেবে আজ সোমবার সকালে ইসলামাবাদ পৌঁছেছেন তিনি। 

জিও নিউজ জানিয়েছে, সফরে একটি উচ্চ-পদস্থ রাজনৈতিক ও অর্থনৈতিক প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন ইরানের প্রেসিডেন্ট।

গত ৮ ফেব্রুয়ারির নির্বাচনের পর এটি কোনো বিদেশি নেতার প্রথম পাকিস্তান সফর। ইরান ও ইসরাইলের উত্তেজনার মধ্যেই রাইসির পাকিস্তান সফরকে ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করবে মার্কিন যুক্তরাষ্ট্রও। 

তবে সূত্র জিও নিউজকে জানিয়েছে, চলমান উত্তেজনাকর পরিস্থিতির সঙ্গে এই সফরের কোনো সম্পর্ক নেই।

খবরে বলা হয়েছে, পাকিস্তানে দু’দিনের রাষ্ট্রীয় সফরে প্রেসিডেন্ট রাইসি প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের সঙ্গে একান্তে বৈঠক করবেন এবং এরপর দুই সরকারপ্রধান যৌথ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখবেন।

প্রেসিডেন্ট রাইসি ইসলামাবাদে পাক প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির সঙ্গেও কথা বলবেন। তিনি পাকিস্তানের বিভিন্ন শহর সফর করবেন এবং দেশটির শীর্ষস্থানীয় আলেমদের পাশাপাশি ব্যবসায়ী ও শিল্পপতিদের সঙ্গে সাক্ষাৎ ও মতবিনিময় করবেন।

পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, প্রেসিডেন্ট রাইসির সফরের সময় দু’দেশের কর্মকর্তারা আঞ্চলিক ও আন্তর্জাতিক পরিস্থিতি নিয়ে মতবিনিময়ের পাশাপাশি দ্বিপক্ষীয় সহযোগিতা ও সন্ত্রাসবাদের যৌথ হুমকি মোকাবিলার উপায় নিয়ে আলোচনা করবেন।

বিবৃতিতে বলা হয়, ইরানের প্রেসিডেন্ট ইসলামাবাদের পাশাপাশি লাহোর ও করাচিসহ পাকিস্তানের বড় শহরগুলো পরিদর্শন করবেন।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo