বিশ্বব্যাপী কিছুটা কমেছে করোনায় মৃত্যু-আক্রান্ত

বিশ্বব্যাপী কিছুতেই নিয়ন্ত্রণে আনা যাচ্ছে না করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। রোববার সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন আরো ২২ লাখ ১৭ হাজার ৩৮৪ জন। একই সময়ে মৃত্যু হয়েছে আরও ৮ হাজার ৩১৯ জনের।

করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার সকাল ৮টা পর্যন্ত বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৯ কোটি ৪০ লাখ ৭ হাজার ৬৩ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ লাখ ৫২ হাজার ৫০৫ জনে। আর সুস্থ হয়েছেন ৩১ কোটি ২৭ লাখ ৯৬ হাজার ৫৪০ জন।

এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের শীর্ষ ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৭৯ লাখ ৬৬ হাজার ৬৯১ জন। মোট মৃত্যু হয়েছে ৯ লাখ ২৫ হাজার ৬৫৫ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় ৪ কোটি ২১ লাখ ৮৪ হাজার ৬২৩ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ২ হাজার ৮ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ২ কোটি ৬৪ লাখ ৭৩ হাজার ২৭৩ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৬ লাখ ৩১ হাজার ৮৬৯ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ২ কোটি ৬০ লাখ ২ হাজার ৯৩২ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৩২ হাজার ৩৭৭ জন।

পঞ্চম স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন এক কোটি ৭৭ লাখ ৪৯ হাজার ৯৯৯ জন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৫৮ হাজার ২৪৩ জন।

২০১৯ সালের ডিসেম্বরের শেষ সপ্তাহে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২২৪টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo