টিকা বাধ্যতামূলক হলে ফ্রেঞ্চ ওপেন ও উইম্বলডন খেলবেন না জোকোভিচ

করোনার ভ্যাকসিন নিতে বাধ্য করা হলে ফ্রেঞ্চ ওপেন এবং উইম্বলডন খেলবেন না নোভাক জোকোভিচ। নিজের অবস্থানের ব্যাপারে সোচ্চার থেকে এই হুমকি দিয়েছেন বিশ্বের সেরা এই সার্বিয়ান টেনিস তারকা।

টেনিসের এই সুপারস্টার জানিয়েছেন, তিনি ভ্যাকসিন বিরোধী আন্দোলনে জড়িত নন। ভ্যাকসিন বিরোধী আন্দোলন থেকে দূরে থাকার ব্যাপারেও নিজ মতামত জানিয়েছেন জোকোভিচ। অস্ট্রেলিয়ান ওপেনে তার না খেলা নিয়ে বলেন, সেখানে যেভাবে সব হয়েছে তাতে আমি ব্যথিত ও হতাশ। অস্ট্রেলিয়ার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের ধারণা ছিল, আমি ভ্যাকসিন বিরোধী মতাদর্শকে সেই দেশে ও শহরে উস্কে দিতে পারি। কিন্তু ভ্যাকসিন বিরোধী আন্দোলনের সাথে আমি মোটেও একমত নই।

শুধুমাত্র ব্যক্তিগত ইচ্ছেকেই প্রাধান্য দিতে চান এই সার্বিয়ান। জোকোভিচ জানান, তিনি কখনোই ভ্যাকসিনের বিরুদ্ধে ছিলেন না। তবে নিজ শরীরে কী পুশ করা হবে তা নির্ধারণের ব্যক্তি স্বাধীনতা নিশ্চিতের ব্যাপারে সচেতন তিনি। তিনি বলেন, নিজ শরীরের ব্যাপারে সিদ্ধান্ত নেয়া আমার কাছে গ্র্যান্ডস্ল্যাম শিরোপার চেয়েও বড়।

এর আগে, টিকা না নেয়ার কারণে অস্ট্রেলিয়া ওপেনে অংশ নিতে পারেনি ৩৪ বছর বয়সী জোকোভিচ। সেই সাথে বাতিল করা হয়েছে তার অস্ট্রেলিয়ার ভিসা।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo