২২৮ ঘণ্টা পরেও তুরস্কে মা ও দুই শিশুকে জীবিত উদ্ধার

দক্ষিণ-পূর্ব তুরস্ক এবং উত্তর-পশ্চিম সিরিয়ায় ভয়াবহ ভূমিকম্পের ২২৮ ঘণ্টারও বেশি সময় পার হয়েছে। এত সময় পার হওয়ার পরেও তুরস্কের আন্তাকিয়া শহরে একজন মা এবং দুই শিশুকে জীবিত উদ্ধার করা হয়েছে।

তুরস্কের রাষ্ট্রীয় মালিকানাধীন আনাদোলু সংবাদ সংস্থা জানিয়েছে, মা এলা এবং তার দুই সন্তান মেসাম এবং আলীকে তাদের ফ্ল্যাটের ধ্বংসস্তূপ থেকে টেনে বের করা হয়। এর আগে গতকাল বুধবার, ভূমিকম্পের কেন্দ্রস্থলের কাছে তুরস্কের কাহরামানমারাস শহরে ৭৪ ও ৪৬ বছর বয়সী দুই নারীকে উদ্ধার করা হয়েছিল।

বর্তমানে তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা ৪১ হাজার ছাড়িয়েছে। ভূমিকম্পের এক সপ্তাহের বেশি সময় পার হলেও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। লাশের মিছিলে প্রতিদিন যোগ হচ্ছে নতুন নতুন লাশ। জীবিতদের আশা ছেড়েই দেওয়া হয়েছে। 

তুরস্ক এবং সিরিয়ায় আঘাত হানা ভূমিকম্পে হাজার হাজার মানুষ গৃহহীন হয়ে পড়েছে। তাঁবু বা গরম খাবারের জন্য রাস্তায় লাইন ধরে দাঁড়িয়ে আছে বহু মানুষ। তাদের কাছে নিরাপদ খাবার পানি নেই, বিদ্যুৎ নেই।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা আশঙ্কা করছে, এই পরিস্থিতিতে ভূমিকম্পের হাত থেকে বেঁচে যাওয়া আরো অনেক মানুষের মৃত্যু হতে পারে। তাদের অনুমান, তুরস্ক এবং সিরিয়াজুড়ে আড়াই কোটিরও বেশি মানুষ এই ভূমিকম্পের শিকার হয়েছে।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo