এবার বরখাস্ত হলেন ব্রাজিলের ভারপ্রাপ্ত কোচ ফার্নান্দো দিনিজ

একদিন আগেই ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) প্রধানের পদে পুনর্বহাল করা হয়েছিল এডনালডো রদ্রিগেসকে। তার ফেরার পরপরই বরখাস্ত হলেন ব্রাজিলের ভারপ্রাপ্ত কোচ ফার্নান্দো দিনিজ। কাতার বিশ্বকাপে ব্যর্থতার পর পদত্যাগের ঘোষণা দেন কোচ তিতে। এরপর থেকে এখন পর্যন্ত একজন পূর্ণাঙ্গ কোচ নিয়োগ দিতে পারেনি ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। অন্তর্বর্তী হলেও এক বছরের চুক্তিতে ব্রাজিলের কোচ হয়েছিলেন ফার্নান্দো দিনিজ। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেননি। তার অধীনে বিশ্বকাপ বাছাইয়ে খেলা ৬ ম্যাচে ৩ পরাজয় ও আর একটি ড্র দেখেছে ব্রাজিল।

ব্রাজিলের স্থায়ী কোচ হওয়ার দৌড়ে ছিলেন কার্লো আনচেলত্তি । কিন্তু কথা দিয়েও তা রাখেননি ইতালিয়ান এই কোচ। উল্টো রিয়াল মাদ্রিদের সঙ্গে চুক্তি নবায়ন করে বিপদে ফেলে দেন ব্রাজিলকে। তাই কোচ ইস্যুতে ব্রাজিল এখন বেশ সিরিয়াস। ফিফার কাছ থেকে নতুন করে দায়িত্ব পেতেই নড়েচড়ে বসেছেন সিবিএফ সভাপতি রদ্রিগেস। 

বার্তা সংস্থা রয়টার্সের দাবি, নতুন করে কোচ পদের জন্য এগিয়ে আছেন দেশটির ঘরোয়া ফুটবলের পরিচিত দল সাও পাওলোর কোচ দোরিভাল জুনিয়র। এরই মধ্যে নাকি দোরিভালের প্রসঙ্গে সাওপাওলো ক্লাবের প্রেসিডেন্ট হুলিও কাসারেসের সঙ্গে কথা চালাচালিও সেরে ফেলেছেন রদ্রিগেস।

এদিকে দোরিভালকে কোচ হিসেবে চাইলেও সাও পাওলোর ক্লাবটি নাকি তাকে ছাড়তে নারাজ। ইএসপিএন জানিয়েছে, তারা নিজেদের কোচকে বিনা টাকায় যেতে দিতে চায় না। তার চুক্তি বাতিলের জন্য সিবিএফের কাছ থেকে তারা নাকি ৯ লাখ ২০ হাজার ডলার ফি দাবি করেছে। 

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo