যেভাবে এক ডিভাইসে ২টি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট চালাবেন

বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের প্ল্যাটফর্ম ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক ফিচার নিয়ে আসছে। সারাক্ষণ হোয়াটসঅ্যাপে চ্যাটিং, ছবি-ভিডিও শেয়ার করছেন। ব্যক্তিগত কাজে তো বটেই অফিশিয়াল কাজেও ব্যবহার করছেন প্ল্যাটফর্মটি।

এজন্য অনেকেই আলাদা অ্যাকাউন্ট ব্যবহার করতে চান। কিন্তু আলাদা দুটি ফোন একসঙ্গে ব্যবহার করাও ঝামেলা। তবে চাইলে কিন্তু এক ফোনেই দুটি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন। এমনকি ৪টি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টও একই ডিভাইসে ব্যবহার করা যায়। চলুন দেখে নেওয়া যাক কীভাবে এক স্মার্টফোনে ২টি হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করবেন-

দ্বিতীয় অ্যাকাউন্ট সেট করতে, দুটি সিম কার্ড এবং একটি মাল্টি-সিম বা ই-সিমযুক্ত ফোন থাকা জরুরি। এজন্য হোয়াটসঅ্যাপ সেটিংস খুলে, নামের পাশের তিরটিতে ক্লিক করতে হবে এবং ‘অ্যাকাউন্ট অ্যাড’-এ ক্লিক করতে হবে। প্রতিটি অ্যাকাউন্টে গোপনীয়তা এবং বিজ্ঞপ্তির সেটিংস রয়েছে।

তবে এজন্য অ্যাপ্লিকেশন আপডেট হওয়া প্রয়োজন। এরপর অ্যাগ্রি অ্যান্ড কন্টিনিউ দিয়ে এগিয়ে যান। একটি অ্যাকাউন্ট যোগ করার জন্য আমাদের অন্য নম্বর যোগ করতে হবে, তারপরে এটি ছয়-সংখ্যার ভেরিফাইড কোড লিখতে বলবে। এরপর প্রোফাইল ছবি বেছে নিয়ে, প্রোফাইল নাম নির্বাচন করে ‘নেক্সট’ অপশনে ক্লিক করতে হবে।

কিছুক্ষণ পরে, দ্বিতীয় অ্যাকাউন্টটি একই অ্যাপে লগ ইন করা যাবে। উপরের ডানদিকের কোণে থ্রি-ডট মেনুর অধীনে স্যুইচ অ্যাকাউন্টসের অপশন ব্যবহার করে এই অ্যাকাউন্টগুলোর মধ্যে স্যুইচ করা যেতে পারে।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo