করোনায় আক্রান্ত অভিনেতা সাদেক বাচ্চু আর নেই

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন অভিনেতা সাদেক বাচ্চু। রাজধানীর মহাখালীর ইউনিভার্সাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ সোমবার সকাল ১০টা ৪৫ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সাদেক বাচ্চুর শ্বাসকষ্টের সমস্যা। গত ৬ সেপ্টেম্বর শ্বাসকষ্ট বেড়ে গেলে রাতে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে নেওয়ার পর ১১ সেপ্টেম্বর নমুনা পরীক্ষায় তার করোনাভাইরাস পজিটিভ রিপোর্ট আসে। পরে তাকে মহাখালীর ইউনিভার্সাল হাসপাতালে নেয়া হয়।

ঢাকাই সিনেমার জনপ্রিয় খল অভিনেতা এবং মঞ্চ ও টেলিভিশনের পাঁচ দশকেরও বেশি সময়ের গুণী অভিনেতা সাদেক বাচ্চু। অসংখ্য সিনেমায় অভিনয় করেছেন। খল চরিত্রেই বেশি কাজ করে ব্যাপক জনপ্রিয়তা পেয়েছেন তিনি। সিনেমা ছাড়াও মঞ্চ, বেতার, টেলিভিশনেও অনেক নাটক করেছেন।

বিটিভির আলোচিত গ্রন্থিকগণ কহে, জ্বোনাকি জ্বলে, সুজন বাধিয়ার ঘাট, পূর্ব রাত্রি পূর্ব দিন, নকশি কাঁথার মাঠ— নাটকগুলোতে অভিনয় করে বেশ আলোচিত ও প্রশংসিত হন সাদেক বাচ্চু। নব্বইয়ের দশকের প্রখ্যাত পরিচালক এহতেশাম পরিচালিত বহুল আলোচিত সিনেমা ‘চাঁদনী’-তে খল চরিত্রে অভিনয় করে আলোচনায় আসেন সাদেক বাচ্চু। ৫০ বছরের অভিনয় জীবনের শুরুতে মঞ্চ নাটকে অভিনয় করতেন। মতিঝিল থিয়েটারের প্রতিষ্ঠাতা তিনি। এই দলের সভাপতিও তিনিই। বেতারে এক সময় প্রচুর নাটক করেছেন। বেতারের খেলাঘর তার আলোচিত একটি নাটক।

টেলিভিশন নাটকে প্রথম অভিনয় করেন ১৯৭৪ সালে। নাটকটির নাম ছিল— প্রথম অঙ্গীকার। প্রথম সিনেমায় অভিনয় করেন আশির দশকে। সিনেমাটির নাম— রামের সুমতি। পরিচালনা করেন শহিদুল আমিন।

১৯৫৫ সালের ১ জানুয়ারি চাঁদপুরে জন্মগ্রহণ করেন গুণী এই অভিনেতা। অভিনয় ছাড়াও দীর্ঘ দিন তিনি বাংলাদেশ ডাক বিভাগে চাকরি করেছেন। ‘একটি সিনেমার গল্প’ সিনেমায় অভিনয় করে খল অভিনেতা হিসেবে তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo