শিক্ষাপ্রতিষ্ঠান খোলা না বন্ধ? বৈঠক আজ

দেশে করোনা সংক্রমণ আবারো বৃদ্ধি পাচ্ছে। সঙ্গে যুক্ত হয়েছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। এবার করোনা রোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে নাকি খোলা রেখে ক্লাস-পরীক্ষা চলবে সেবিষয়ে আজ রবিবার জাতীয় কারিগরি পরামর্শক কমিটির সঙ্গে বৈঠক করবে শিক্ষা মন্ত্রণালয়। রাত ১০টায় ভার্চুয়ালি এই বৈঠক হবে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

পরদিন সোমবার শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলন করে সিদ্ধান্ত জানাবেন। এর আগে, গতকাল শনিবার রাজধানীর ইমপেরিয়াল কলেজের রজত জয়ন্তী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমনটা জানিয়েছেন শিক্ষামন্ত্রী।

সেসময় করোনা সংক্রমণ প্রতিরোধে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, 'আমরা শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করতে চাই না। টিকা নিয়ে যেন শিক্ষার্থীরা শিক্ষাপ্রতিষ্ঠানে আসে, সেটিরও ব্যবস্থা করা হচ্ছে। হয়তো একটু অসুবিধা হতে পারে যারা ১২ বছরের কম বয়সী তাদের জন্য। সে বিষয়গুলো নিয়েও আমরা সিদ্ধান্ত নেব।'

শিক্ষা মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, দেশে করোনার নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ বাড়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার চিন্তা-ভাবনা করা হচ্ছে। জাতীয় পরামর্শক কমিটি একমত হলে এমন সিদ্ধান্তই আসতে পারে। তবে বৈঠকে সার্বিক বিষয়ে আলোচনা করা হবে। এরপরই শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের কথা বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo