‘টাইগার’–জাদু কি ক্রমে ফিকে হচ্ছে

অনেক আশা, প্রত্যাশা, উন্মাদনার সঙ্গে মুক্তি পেয়েছিল সালমান খানের সুপার হিট ‘টাইগার’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় কিস্তিটি। কিন্তু সেই আশা, প্রত্যাশা, উন্মাদনা ছবিটি মুক্তির পরপরই হারিয়ে যেতে বসেছে। ভাইজানের ‘টাইগার থ্রি’র জাদু ক্রমে ফিকে হচ্ছে।

একদিকে বলিউডের বাদশা শাহরুখ খানের বাজার রমরমা। তিনি যেন পরশপাথরের সন্ধান পেয়েছেন। তাই ‘কিং খান’ যাতেই হাত দিচ্ছেন, তাতেই সোনা ফলছে। ‘পাঠান’, ‘জওয়ান’ ছবির বক্স অফিস রিপোর্ট তা–ই বলছে।

এদিকে ‘বলিউডের সুলতান’ সালমান খানের সাম্রাজ্য প্রায় ডুবতে বসেছে। তাঁর একের পর এক ছবি ভরাডুবি হয়েছে। তাই বক্স অফিস বিশ্লেষক থেকে সাধারণ মানুষ আশায় ছিলেন, ‘টাইগার থ্রি’র হাত ধরে ভাইজান বৈতরণী পার হতে পারবেন। কিন্তু সাম্প্রতিক বক্স অফিসের হাল সেই আশাতেও পানি ঢেলে দিয়েছে।দেওয়ালি, ভাই ফোঁটা মিলিয়ে এক লম্বা ছুটির ফায়দা নিতে চেয়েছিলেন সালমান। তাই দেওয়ালি উপলক্ষে ১২ নভেম্বর ছবিটি মুক্তি পেয়েছিল। বাণিজ্যিক বিশ্লেষকেরা মত প্রকাশ করেছিলেন, ছবিটি চলতি বছরের অনেক রেকর্ডই ভেঙে দেবে।

কিন্তু সবার অনুমান, প্রত্যাশা এখন প্রায় তলানিতে এসে ঠেকেছে। ছবিটি মুক্তির ১১ দিনের মাথায় আয়ের হার আরও কমে গেছে।

ছবিটি ১১তম দিনে মাত্র ৫ কোটি ৭৫ লাখ রুপি আয় করেছে। সব মিলিয়ে ভারত থেকে ছবিটি ২৪৯ কোটি ৭০ লাখ রুপি আয় করেছে। এদিকে শাহরুখের পাঠান ছবিটি মুক্তির ১১ দিনের মাথায় ভারত থেকে ৪০০ কোটি আয় করেছিল। আর ‘জওয়ান’-এর ভাঁড়ারে গিয়েছিল ৪৭৭ কোটি। সারা দুনিয়ার বক্স অফিস মিলিয়ে ‘টাইগার থ্রি’ ১০ দিনে ৪০০ কোটির বেশি করেছে। একই সময়ে ‘জওয়ান’ আয় করেছিল ৮৫৫ কোটি রুপি।

তবে দেওয়ালিতে মুক্তি পাওয়া ছবিগুলোর মধ্যে ‘টাইগার থ্রি’ বক্স অফিসের নিরিখে সবার চেয়ে এগিয়ে আছে। মনীশ শর্মা পরিচালিত এ ছবি ভারতীয় সিনেমার ইতিহাসে দেওয়ালিতে সবচেয়ে বেশি আয় করা ছবির মধ্যে শীর্ষে আছে। এই দৌড়ে ‘টাইগার থ্রি’র পেছনে আছে ‘কৃষ থ্রি’। এর পরই আছে সালমানের আরেক ছবি প্রেম রতন ধন পায়ো।এ প্রসঙ্গে সালমান খান এক বিবৃতিতে বলেছেন, ‘এটা দারুণ ব্যাপার যে আমার সবচেয়ে ভালোবাসার দুই চরিত্র “প্রেম” ও “টাইগার” দেওয়ালিতে সবাইকে আনন্দ দিয়েছে। একজন অভিনেতা হিসেবে আমি সিনেমার মাধ্যমে মানুষের সঙ্গে সুন্দর সুন্দর স্মৃতি গাঁথতে চাই। আমি ভাগ্যবান, প্রতিদানে দর্শকের ভালোবাসা পেয়েছি।’

 

 

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo