কালিয়াকৈরে স্পিনিং কারখানায় আগুন

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর এলাকায় করতোয়া নামের একটি স্পিনিং কারখানায় আজ সোমবার ভোর পাঁচটার দিকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দুই ঘণ্টার চেষ্টায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও কারখানা কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, উপজেলার সফিপুর পশ্চিমপাড়া এলাকায় করতোয়া স্পিনিং নামের একটি সুতা তৈরির কারখানা আছে। ওই কারখানার ব্লু রুমের যন্ত্র থেকে আজ ভোর পাঁচটার দিকে আগুনের স্ফুলিঙ্গ উঠে সুতায় আগুন ধরে যায়।

মুহূর্তেই আগুন ব্লু রুমে ছড়িয়ে পড়ে। এ সময় সেখানে কর্মরত শ্রমিকেরা দ্রুত বের হয়ে যান। খবর পেয়ে কালিয়াকৈর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। দুই ঘণ্টার চেষ্টায় সকাল সাতটার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। আগুনে ওই রুমে থাকা বেশ কিছু তুলার বান্ডিল ও যন্ত্রাংশ পুড়ে গেছে।

কারখানার পরিচালক (অপারেশন) আনোয়ার হোসেন বলেন, প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হয়নি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপপরিচালক আবদুল্লাহ আল আরেফিন বলেন, অল্প সময়ের মধ্যেই কারখানার আগুন নিয়ন্ত্রণ করা হয়েছে। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে, ব্লু রুমের মেশিনের স্ফুলিঙ্গ থেকে আগুন লেগেছে। অগ্নিকাণ্ডে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

 

Copyright © priyokagoj.com All Right Reserved.
Developed By Monoputo